কক্সবাজার, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪

আইপিএল নয়, জেমিসনের কাছে দেশ ও পরিবার আগে

বর্তমান বিশ্বের অন্যতম সেরা পেস বোলার নিউজিল্যান্ডের কাইল জেমিসন। আইপিএলের গত আসরে তিনি ১৫ কোটি রুপিতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলেছিলেন। তবে এবারের আসরের মেগা নিলামের জন্য নিজের নামই দেননি এই পেসার।

জানিয়েছেন, আইপিএলের ওই সময়টায় পরিবারের সঙ্গে সময় কাটাতে চান। পাশাপাশি দেশের হয়ে তিন ফরম্যাটে নিয়মিত খেলতে মানসিকভাবে প্রস্তুতি নেবেন।

সর্বশেষ ১২ মাসের অধিকাংশ সময়ই খেলা নিয়ে ব্যস্ত থেকেছেন কাইল জেমিসন। ফলে পরিবারকে ঠিকভাবে সময় দিতে পারেননি। থেকেছেন জৈব সুরক্ষা বলয়ে।

আইপিএলের গত আসরে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলেছিলেন কাইল জেমিসন

কাইল জেমিসন বলেন, ‘প্রথমত, গত ১২ মাসে এমআইকিউ, সুরক্ষা বলয় এবং এইরকম পরিবেশে অনেক সময় কাটাতে হয়েছে। আগামী ১২ মাসের সূচিও ব্যস্ত। তাই মনে হয়েছে আইপিএলের ওই ৬-৮ সপ্তাহ সময় বাড়িতে থাকতে পারি।’

তিনি আরও বলেন, ‘দ্বিতীয় কারণটি হলো, গত ১২-২৪ মাসে তাকিয়ে মনে হয়েছে আমি এখনো অনেক তরুণ। আন্তর্জাতিক ক্রিকেটে দুই বছর কাটানোর পর মনে হচ্ছে, নিজের খেলা নিয়ে কাজ করা প্রয়োজন। এই সময়ের মধ্যে যেখানে থাকা উচিত ছিল সেখানে এখনো যেতে পারিনি। নিউজিল্যান্ড দলে সব সংস্করণেই জায়গার জন্য লড়তে হলে সবসময় ম্যাচ না খেলে নিজের খেলা নিয়ে কাজ করা উচিত। বাড়িতে পরিবারের সঙ্গে সময় কাটানো ও নিজের খেলা নিয়ে কাজ করার জন্যই এই সিদ্ধান্ত নিয়েছি।’

পাঠকের মতামত: